Menu

Top Advices – আড্ডায় যেতে কি পড়বেন ?

যাব পাশের এলাকায় পোলাপানের সাথে আড্ডা দিতে, সেখানে আবার ড্রেসাপ কী ? অথবা ধরেন, দুই গলি দূরে যাব ফটোকপি করাতে। এখানে আবার পোছপাছের কি আছে? – জ্বী, আমিও এমনই ভাবতাম মিলির সামনে ধরা খাওয়ার আগ পর্যন্ত। আরেকটু খুলে বলি, দুই বিল্ডিং সামনে থাকত মিলিরা। আমার রুমের বারান্দা থেকে ওদের বারান্দা দেখা যায়। মাঝে মাঝে চোখ পড়ে যাওয়া আর রাস্তায় দুই একদিন হ্যালোও হয়েছে। আরও হত, কিন্তু হবে না – প্যাচ লাগিয়েছে ফটোকপি। এক কাজে ফটোকপি করতে গেসিলাম দুই গলি দূরে। ভেবেছি এখান থেকে এখানে। রাতের ট্রাউজারটাই আর দুমড়ানো মুচড়ানো টিশার্ট পড়ে (মানে রাতে যেভাবে ঘুমিয়েছি) বের হয়ে গেসি। এই অবস্থায় দেখা মিলির সাথে। মনে হল পালাই, কিন্তু একদম সামনেই পড়লাম। পাত্তাই পেলাম না, মনে হয় পুরা ভিক্ষুক ভাবসে।

adda3

আপনি ভেবেছেন, আমার শিক্ষা হয়েছে ? জ্বী না। তাও হয়নি। কয়েকদিন আগে পাশের এলাকায় গেসি আড্ডা দিতে, রাস্তার মোড়ে। যেয়ে দেখি শুধু মালেক আসছে, আর কেউ নাই। ও বলল, “চল বাসায় চল।” ত ওর বাসায় যেয়ে আমি পুরা অবাক। দেখি, মিলি ! গেসিলাম ত রাস্তার মোড়ে আড্ডা মারতে, পরে গেছি ছিড়া ফাটা জিন্স আর স্যান্ডেল। আমি কি আর জানি, এই মালেকের কাজিন সেই মিলি? আবারও সেই নোংরা ভিক্ষুক ইম্প্রেশান ! ত ব্রাদারস, বোকারা শিখে ঠেকে, বুদ্ধিমানরা শিখে দেখে (in this case, পড়ে)।

adda2

বেসিকসঃ

১) ঘরের থেকে বের হবেন, মানে মিনিমাম ডিসেন্ট ড্রেস মেইনটেইন করতেই হবে। নো এক্সকিউজ।

২) ছিড়া ফাঁটা জিন্স প্যান্ট একদম না। প্যান্টের নিচে দিয়ে অনেক বড় থাকলে রোল করে নেন, অথবা কাটিয়ে নেন। কিন্তু রাস্তা দিয়ে হাটলে ওই বাড়তি অংশ স্যান্ডেলের নিচে দুনিয়ার ধূলা বালি গোবর জমাতে থাকে। এগুলা নিয়ে মানুষের বাসায় যাওয়া লাগলে কি হবে বাদই দিলাম, নিজের বাসায় ফেরত আসলেও আম্মার ঝাড়ি খাবেন।

৩) স্পঞ্জের স্যান্ডেল পরে ঘড়ে হাটে/ বাথরুমে যায়। রাস্তায় হাঁটার জন্য না এটা। বাইরের জন্য ক্যাজুয়াল হিসাব করলে ফিতা ছাড়া স্নিকার নইলে লোফার।

৪) পোলাপানের সাথে আড্ডা মারতে গেলে, স্যুটেড বুটেড ইন করার কথা বলতেসিনা। কিন্তু পরিষ্কার আর টানটান জামাকাপড় ত পড়তে পারেন, নাকি?

 

গ্রীষ্মকালের জন্য বা গরম পড়লে, ক্যাজুয়াল লুকের জন্য –

ডার্ক জিনস (ডার্ক নেভি, ব্লাক অথবা মিডিয়াম ডার্ক ব্লু) সাথে গোল গলা (crew neck) বা V নেক টি শার্ট পড়তে পারেন। মিনিমাম আর ডিসেন্ট প্রিন্ট।

adda4adda5

হাতের কাছে ডার্ক কালার পোলো শার্ট থাকলে পড়তে পারেন লাইট কালার জিন্সের/ গ্যাবার্ডিনের সাথে।

শীতকালে ক্যাজুয়াল লুকের জন্য –

শীতে চেক ফ্লানেলের শার্ট খুব চলে। পড়তে পারেন, তবে অবশ্যই ইন করা ছাড়া।

adda7

সোয়েট শার্ট পড়তে পারেন। প্রিন্ট থাকলে মিনিমাম আর ডিসেন্ট।

IMG_20151228_180318

তাও শীত যাচ্ছে না? স্লিভলেস হুডি চাপিয়ে নেন সেটার উপর। ফ্যান্টাসটিক।  অথবা ফুল হাতা পোলোর সাথে স্লিভলেস হুডি।

IMG_20151228_180843~2

জিপার ছাড়া ডার্ক কালার হুডি পড়তে পারেন। সাথে লাইট কালার গ্যাবার্ডিন।

টি শার্টের উপর জিপারঅলা হুডি পড়তে পারেন।

 

ত, আপাতত এখানেই শেষ। আপনার নিজস্ব এডভাইস থাকলে অবশ্যই শেয়ার করতে পারেন। বেস্ট অব লাক।

Rizvan
পেশাতে মার্চেন্ডাইজার। আর লেখাপড়াটাও কাপড় নিয়েই, টেক্সটাইল ইঞ্জিনিয়ার। পেশা আর প্যাশন দুই সুবাদেই বিশ্ববিখ্যাত সব brands, themes আর upcoming trends নিয়ে আমাকে খোঁজ রাখতে হয়। ভাবছি, why not I introduce such forecasting to our audience ! এই চিন্তা থেকে Simple, easy আর super communicative এত্তগুলো টিপস, আইডিয়া আর সাজেশানস নিয়ে সাজানো All About Clothing ।

No comments

Leave a Reply

Social Counter

  • 5 posts
  • 177 comments

Inspirations